শনিবার,

২৭ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৩ ১৪৩১

XFilesBd

শিরোনাম

যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

বেইলি ব্রিজ ভেঙে ট্রাক নদীতে সুনামগঞ্জে : চালক ও হেলপার নিখোঁজ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৯:৪৪, ২৩ আগস্ট ২০২৩

বেইলি ব্রিজ ভেঙে ট্রাক নদীতে সুনামগঞ্জে : চালক ও হেলপার নিখোঁজ

 জেলার জগন্নাথপুর উপজেলায় আজ বিকেলে বেইলি ব্রিজ ভেঙে সিমেন্ট বহনকারী একটি ট্রাক নদীতে পড়ে গেছে। উপজেলার পাগলা আউশকান্দি রাণীগঞ্জ সড়কের নলজোড় নদীর উপরে নির্মিত কাটাগাঙয়ে এ দুর্ঘটনা ঘটে।

 পুলিশ ও এলাকাবাসী জানায়, সিমেন্ট বহনকারী ট্রাক ঢাকা থেকে জগন্নাথপুর আসার পথে ইচগাঁও কাটাগাঙ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিখোঁজ রয়েছে ট্রাক চালক ও হেলপার। তাদের নাম পরিচয় এখনও জানা যায়নি।

 জগন্নাথপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মাফিকুজ জামান জানান, তারা উদ্ধার অভিযান চালিয়ে যাচ্ছেন। সুনামগঞ্জ থেকে ফায়ার সার্ভিসের ডুবুরির দল ঘটনাস্থলে রওনা দিয়েছে। চালক ও হেলপার নিখোঁজ হয়েছেন। তাদের উদ্ধার করতে পুলিশ ও ফায়ার সার্ভিসের ডুবুরির দল অভিযান চালিয়ে যাচ্ছে।

 পাগলা জগন্নাথপুর আউশকান্দি রাণীগঞ্জ আঞ্চলিক মহাসড়কের এই বেইলি সেতু দীর্ঘ দিনের পুরনো। রাজধানী শহর ঢাকা থেকে ২ ঘন্টা সময় সাশ্রয় করতে এই রুটে গত দুই বছর যাবত চালু হয়। চালুর পর থেকে এই রুটে যাত্রীবহনকারী বাস ও মিনিবাস ট্রাক চলাচল করে। সেতুটি ভেঙে যাওয়ার ফলে বিকল্প ঢাকা-সিলেট মহাসড়ক দিয়ে সুনামগঞ্জ থেকে রাজধানী শহর ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে যানবাহন চলাচল করবে বলে জানান, সুনামগঞ্জ বাস মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মুহাম্মদ জুয়েল মিয়া।

 জগন্নাথপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মিজানুর রহমান বলেন, ট্রাকটি সিমেন্ট নিয়ে ঢাকা থেকে জগন্নাথপুরে আসার পথে অতিরিক্ত পণ্য বহনের কারণে বেইলি সেতু ভেঙে নদীতে পড়ে যায়। এতে ট্রাকের চালক ও হেলপার

 সুনামগঞ্জ সড়ক ও জনপথ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী আশরাফুল ইসলাম জানান, কাটাগাঙের ওপর বেইলি সেতুর জায়গায় নতুন সেতু নির্মাণের প্রস্তাব পরিকল্পনা মন্ত্রণালয়ে অনুমোদনের অপেক্ষায় আছে। আপাতত সেতু চালু করতে সময় লাগবে।