সোমবার,

২৯ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৬ ১৪৩১

XFilesBd

শিরোনাম

যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

খোকসায় ৬৪ মন্দিরে দুর্গাপূজা শুরু

প্রকাশিত: ০৩:৩৫, ২১ অক্টোবর ২০২৩

খোকসায় ৬৪ মন্দিরে দুর্গাপূজা শুরু

ধর্মাবলম্বীদের সবচেয়ে বড়  উৎসব শ্রী শ্রী শারদীয়  দুর্গাপূজা । ধরণীতে করুণাময়ী মা দেবী দুর্গা সমস্ত কালিমা ও অন্যায়কে বিসর্জন দিতে আবির্ভাব হচ্ছেন আলোকবর্তিকা নিয়ে । কৈলাশ হতে ধরণীর বুকে মা দুর্গা আসছেন ভক্তের কুঠিরে সন্তানদের আশীর্বাদ জানাতে । আজ থেকে পাঁচ দিনব্যাপী কুষ্টিয়ার খোকসাতে ৬৪ টি দুর্গা মন্দিরে উদযাপন হতে যাচ্ছে শারদীয় শ্রী শ্রী দুর্গা পূজা । 

প্রশাসনের পক্ষ থেকে ইতিমধ্যেই কঠোর নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। মন্দিরগুলোতে লাগানো হয়েছে সিসি ক্যামেরা । খোকসা থানা পুলিশের নিরলস প্রচেষ্টায় টহল টিম মন্দিরগুলোর সার্বক্ষণিক নজরদারি রাখছে । কুষ্টিয়া জেলার মধ্যে খোকসা থানা তে সবচেয়ে বেশি দুর্গাপূজা অনুষ্ঠিত হয়ে থাকে । খোকসার উত্তর শ্যামপুরের প্রাচীনতম ঐতিহ্যবাহী ১৬০ তম ভৌমিক বাড়ির দুর্গাপূজা, খোকসা কেন্দ্রীয় কালীবাড়ির ৫২ খন্ড দুর্গাপূজা এবং একতারপুর হাটের দুর্গাপূজা বিশেষ উল্লেখযোগ্য । শারদীয় দূর্গা পূজা উপলক্ষে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের কুষ্টিয়া জেলা শাখার সভাপতি অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী এবং সাধারণ সম্পাদক এডভোকেট জয়দেব কুমার বিশ্বাস সবাইকে শুভেচ্ছা জানিয়েছেন ।