শুক্রবার,

০৩ মে ২০২৪

|

বৈশাখ ১৯ ১৪৩১

XFilesBd

শিরোনাম

হবিগঞ্জের কার ও ট্রাকের সংঘর্ষে নারীসহ নিহত ৫ যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

পাবনার বিশিষ্ট সমাজ সেবক বাচ্চু ডাক্তারের ইন্তেকাল

প্রকাশিত: ০৮:১৮, ২৬ অক্টোবর ২০২৩

পাবনার বিশিষ্ট সমাজ সেবক বাচ্চু ডাক্তারের ইন্তেকাল

পাবনার বেড়া উপজেলার জাতসাখিনী ইউনিয়নের বিশিষ্ট সমাজবেক ও গরীবের ডাক্তার হিসেবে খ্যাত বাচ্চু ডাক্তার (ডা: ফজলে রাব্বী মিয়া) গতকাল রাতে রাজধানীর কাকরাইলস্থ ইসলামী ব্যাংক হাসপাতালে ইন্তেকাল (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রজিউন) করেছেন। 

মৃত্যুকালে তার বয়স হয়েছিলো প্রায় ৯৭ বছর। বার্ধক্যজনিত নানান জটিলতায় বেশ কয়েকদিন তিনি চিকিৎসাধীন ছিলেন। তার মৃত্যুতে পাবনা জেলায় বেড়া উপজেলায় শোকের ছায়া নেমে  এসেছে। এলাকায় তিনি গরীবের ডাক্তার হিসাবে পরিচিত ছিলেন। তিনি মৃত্যুকালে ৬ ছেলে ও ৫ মেয়ে রেখে গেছেন।  

তিনি ১৯৪১ সালে অভিভক্ত বাংলার কলিকাতা মেডিক্যাল কলেজ থেকে ডাক্তারী পাশ করে পাবনার প্রত্যন্ত গ্রামে চিকিৎসা পেশা শুরু করেন। গরীব রোগীদের কাছ থেকে কোন টাকা না নিয়ে উল্টো তাদেরকে ঔষধাদি দিয়ে সাহায্য করতেন বলে এলাকায় তিনি গরীবের ডাক্তার হিসাবে পরিচিত লাভ করেন।

তার সন্তানরা বিদেশ থেকে আসার পর আগামীকাল বাদ জোহর নাটিয়াবাড়ি হাইস্কুল মাঠে নামাজে জানাযা শেষে রাজনারায়নপুর গ্রামে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।