সোমবার,

২৯ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৫ ১৪৩১

XFilesBd

শিরোনাম

যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

খোকসায় একুশে ফেব্রুয়ারি  ও গুণীজন সংবর্ধনা অনুষ্ঠিত

খোকসা প্রতিনিধি 

প্রকাশিত: ০৮:০৭, ২২ ফেব্রুয়ারি ২০২৪

খোকসায় একুশে ফেব্রুয়ারি  ও গুণীজন সংবর্ধনা অনুষ্ঠিত

কুষ্টিয়ার খোকসা উপজেলা যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।  শহীদদের স্মরণে পুষ্প স্তবক অর্পণ,  জাতীয় পতাকা অর্ধনিমিত, স্কুল-কলেজের শিক্ষার্থীদের নিয়ে প্রভাত ফেরী, উপজেলা অডিটরিয়াম আলোচনা সভা ,সাংস্কৃতিক অনুষ্ঠান, শিক্ষার্থীদের চিত্রাংকন প্রতিযোগিতা ,শুদ্ধ বানান প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী  অনুষ্ঠিত হয়।  সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার ইরুফা সুলতানা ।

এদিকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে উপজেলার বেতবাড়িয়া ইউনিয়নের চাঁদ পাঠাগার ও মানব উন্নয়ন সংস্থার উদ্যোগে ১১ তম প্রতিষ্ঠা বার্ষিকী ও গুণীজন সম্মাননা  অনুষ্ঠিত হয়। 

চাঁদ পাঠাগার সভাপতি মোঃ কামরুজ্জামানের সভাপতিত্বে চারজন গুনীজন ব্যক্তিকে পুরস্কার ও সম্মাননা প্রদান করা হয়। সমাজসেবায় সম্মাননা প্রদান করা হয় ইয়ূথ ডেভেলপমেন্ট ফোরামের সভাপতি আশিকুর রহমান চপল, শিক্ষায় খোকসার সরকারি কলেজের বাংলা বিভাগের প্রধান ওয়াজেদ বাঙালি, সাহিত্য ও সংস্কৃতিতে লেখক রঞ্জন ভৌমিক ও গ্রামীণ সাংবাদিকতায় সাংবাদিক হুমায়ুন কবিরকে  সম্মাননা প্রদান করা হয়। 

উল্লেখ্য ২০১২ সালে প্রতিষ্ঠিত অত্যন্ত গ্রামাঞ্চলে চাঁদট গ্রামে চাঁদ পাঠাগার ও মানব উন্নয়ন সংস্থার উদ্যোগে বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক কার্যক্রম পরিচালনা করে আসছে।  চাঁদ পাঠাগার নামে উপজেলার বিভিন্ন প্রান্তে তিনটা পাঠাগার রয়েছে যেখানে ১২ হাজারের অধিক বই সংরক্ষণে রয়েছে। বর্তমানে  ডিজিটাল পদ্ধতিতে ১২ হাজার গ্রাহক প্রতিদিন সংযোগ হচ্ছে।